লক্ষী ভান্ডার এর টাকা কবে ঢুকবে | লক্ষীর ভান্ডার আপডেট | Laxmi Bhandar Taka Kobe Debe

আজ আমরা এই প্রতিবেদনে জানব যে অক্টোবর মাসে লক্ষী ভান্ডার এর টাকা কবে ঢুকবে। laxmi bhandar taka kobe debe. লক্ষীর ভান্ডার আপডেট। লক্ষীর ভান্ডার টাকা কবে ঢুকবে।লক্ষীর ভান্ডার টাকা কবে ঢুকবে 2023। লক্ষীর ভান্ডার টাকা। লক্ষীর ভান্ডার প্রকল্প লিস্ট।

লক্ষীর ভান্ডার হেল্পলাইন নাম্বার। লক্ষীর ভান্ডার মোবাইল নাম্বার দিয়ে চেক। এছাড়াও লক্ষীর ভান্ডারের বিভিন্ন আপডেট সম্পর্কে জানব। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একুশের বিধানসবের আগে রাজ্যের মহিলাদের জন্য এক বিশেষ প্রকল্প চালু করার প্রতিশ্রুতি দিয়েছিলেন  তা হল লক্ষীর ভান্ডার প্রকল্প।

Laxmi Bhandar

এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের মহিলারা ৫০০ টাকা  ও ১০০০ টাকা করে প্রতি মাসে সরাসরি তার নিজের ব্যাংক একাউন্টে পেয়ে যাবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পড়ে প্রকল্প চালু করার প্রতিশ্রুতি দিয়েছিলেন  তা রেখেছিলেন। কিন্তু এই প্রকল্পে আবেদন করার জন্য মহিলাদের বয়েস ২৫ থেকে ৬০ বছরের মধ্যে হতে হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা মতো ২০২১ সালের সেপ্টেম্বর মাসে চালু হয় লক্ষী ভান্ডার প্রকল্প। এই প্রকল চাল হয়ে গেলে রাজ্যের OBC মহিলারা ৫০০ ও SC সম্প্রদায়ের মহিলারা ১০০০ টাকা করে পায়।

*** লাক্ষীর ভান্ডার নিয়ে আপনার মনের সমাধান

 লক্ষী ভান্ডার এর টাকা কবে ঢুকবে:

বর্তমানে পশ্চিমবঙ্গ সরকার ২০২১ সালের সেপ্টেম্বর মাস থেকে লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা দেওয়া শুরু হয়ে গিয়েছে, এখনো লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা দেওয়া হচ্ছে। এখন প্রশ্ন হচ্ছে লক্ষী ভান্ডার এর টাকা কবে ঢুকবে। কিন্তু লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা নির্দিষ্ট কোনো তারিখে দেওয়া হয়না তবে মাসের প্রথম সপ্তাহ থেকে এই লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা দিতে শুরু করে। তবে এখন ২০২৩ অক্টোবর  মাসে লক্ষীর ভান্ডার taka 20 তারিখ থেকে টাকা দেওয়া শুরু হয়ে  গিয়েছে।

কিন্তু এবার অক্টোবর  মাসের লক্ষ্মী ভান্ডারের টাকা প্রথম সপ্তাহের 5 থেকে 8 তারিখের মধ্যে ঢুকে যাবে। সুতরাং আপনারা জুন মাসের 6 তারিখের পড়ে ব্যাংক এ গিয়ে টাকা ঢুকেছে কী না চেক করবেন।

লক্ষীর ভান্ডার আপডেট 2023 | লক্ষীর ভান্ডার টাকা কবে ঢুকবে:

লক্ষী ভান্ডারের আপডেট অনুযায়ী কিছু নতুন নিয়ম চালু করা হয়েছে। যেমন ভান্ডারের কিছু কিছু উপভোক্তাদের বিভিন্ন কারণে টাকা ঢুকছে না, দেখা গেছে, এদের কারোর একাউন্ট বন্ধ,কারোর একাউন্ট ব্লকড/ফ্রোজেন, কারোর KYC আপডেট করা নেই। এদের জন্য রাজ্যে বিডিও অফিসে একটি শিবির আয়োজন করা হচ্ছে। নির্দিষ্ট তারিখে তারা বিডিও অফিসে উপস্থিত হয়। নিজেদের আধার জেরক্স, স্বাস্থ্যসাথী কার্ড জেরক্স এবং Running Account no সাথে নিয়ে যেন আসে।

October লক্ষী ভান্ডার এর টাকা কবে ঢুকবে 2023 | লক্ষ্মীর ভান্ডার:

অক্টোবর লক্ষী ভান্ডার এর টাকা কবে ঢুকবেপশ্চিমবঙ্গ সরকার লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা প্রতি মাসের শুরুতেই দিয়ে থাকে। কিন্তু দেখা গিয়েছে সেই টাকা রাজ্যের মহিলারা মাসের ৭ থেকে ১৫ তারিখের মধ্যে পেয়েছে। কিন্তু জানা  গিয়েছে যে October মাসে লক্ষীর ভান্ডার টাকা (Laxmi Bhandar Payment) 20 থেকে 25 তারিখের মধ্যে রাজ্যের সমস্থ মহিলারা পেয়ে যাবেন বলে আশা করা যাচ্ছে। সুতরাং আপনারা 20 তারিখের পড়ে আপনাদের একাউন্ট আপডেট করলে দেখতে পাবেন টাকা ঢুকেছে না ঢুকেনি।

যাদের এখনো লক্ষী ভান্ডার প্রকল্প করা হয়নি সেই সব মহিলারা কী করবেন। লক্ষীর ভান্ডার:

পশ্চিমবঙ্গ সরকারের পক্ষথেকে প্রতিটা ব্লকে বছরে ২ বার করে দুয়ারে সরকার ক্যাম্প করা হয়। অর্থাৎ রাজ্যের যে সকল মহিলারা এই প্রকল্পের আওতাই আসেননি তার ২৫ বছর হয়ে গেলে যখন দুয়ারে সরকার ক্যাম্প করা হবে তখন সেখান থেকে অ্যাপ্লিকেশনস ফর্ম নিয়ে সেটি ফিলাপ করে সঙ্গে আঁধার কার্ড ও ভোটার কার্ড ও অ্যাপ্লিকেশনস ফর্ম একসঙ্গে জমা করতে। একটা মোবাইল নম্বর অবশই লাগবে। অ্যাপ্লিকেশন অ্যাপ্রুভ হয়ে গেলে আপনার মোবাইল SMS চলে আসবে। এর পরথেকে আপনি লক্ষী ভান্ডার প্রকল্পের সুবিধা পেতে থাকবেন।

লক্ষী ভান্ডারের টাকা 2 মাস থেকে ঢুকছেনা কী করবেন | Laxmi Bhandar Taka Na Dhukle Ki Korben

যে সকল মহিলাদের লক্ষী ভান্ডারের টাকা প্রথম থেকে পেয়ে আসছেন কিন্তু কয়েক মাস থেকে টাকা একাউন্টে টাকা ঢুকছেনা এই বিষয় নিয়ে আপনারা অনেক চিন্তা ভাবনায় পড়েছেন হয়তো। কিন্তু চিন্তার কোনো কারণ নেই।

যাদের লক্ষী ভান্ডারের টাকা ঢুকছেনা তার কোনো প্রকার চিন্তা করবেননা কারণ হয়তো কোনো টেক্নিক্যাল প্রবলেমের কারণে টাকা ঢুকিনি কিন্তু দেখবেন পরবর্তী কিস্তির টাকা যখন দিবে তখন আপনার যেই দুই মাসের বাকি ছিল সেগুলো ঢুকে যাবে।

তবুও যদি টাকা না ঢুকে তাহলে আপনি আপনার ব্লক অফিসে গিয়ে সেখানকার অধোকরিকের সঙ্গে কথা বলবেন। তাহলে দেখবেন আপনার সমস্যা সমাধান হয়ে যাবে। আপনি যখন আপনার সমস্যা নিয়ে ব্লক অফিসে যাবেন তখন অবশ্যই আপনি আপনার আধার কার্ড ও ব্যাংক একাউন্ট  সঙ্গে নিয়ে যাবেন।কারণ আপনার ব্যাংক একাউন্ট ও আধার কার্ড দিয়ে আপনার কী  কারণে লক্ষী ভান্ডারের টাকা ঢুকছেনা সেটা দেখে আপনার সমস্যার সমাধান করবে।

লক্ষীর ভান্ডার টাকা কবে ঢুকবে 2023 | লক্ষীর ভান্ডার টাকা:

লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা কবে ঢুকবে 2023 সালের সেই বিষয়ে সঠিক ধরণ দেওয়া সম্ভব নয় কারণ একটি নির্দিষ্ট তারিখে লক্ষী ভান্ডারের টাকা দেওয়া হয় না। প্রতি মাসে ভিন্ন তারিখে লক্ষী ভান্ডারের টাকা ঢুকে। পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে ২০২১ সালের সেপ্টেম্বর মাস থেকে লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা দেওয়া শুরু হয়ে গিয়েছে, কিন্তু এই লক্ষী ভান্ডারের টাকা কখনো একটি সঠিক সময় বা তারিখে ঢুকেনা।

প্রথম প্রথম মাসের শুরুতেই লক্ষী ভান্ডারের টাকা একাউন্টে ঢুকিয়ে দিত কিন্তু ধীরে ধীরে সেই সময় বেড়ে গেল। এর পর থেকে 8 তারিক লক্ষী ভান্ডারের টাকা ঢুকেছে,  10 তারিক লক্ষী ভান্ডারের টাকা ঢুকেছে,  12 তারিক লক্ষী ভান্ডারের টাকা ঢুকেছে,  15 তারিক লক্ষী ভান্ডারের টাকা ঢুকেছে,  20 তারিক লক্ষী ভান্ডারের টাকা ঢুকেছে, বিভিন্ন তারিখে লক্ষী ভান্ডারের টাকা ঢুকেছে।

সুতরাং লক্ষী ভান্ডারের টাকা ঢুকার কোনো নির্দিষ্ট কোনো তারিখ নেই, কোন মাসের কত তারিখে টাকা ঢুকবে সেটা বলা সম্ভব নয় তবে প্রতি মাসের 10 থেকে 25 তারিখের মধ্যে টাকা ঢুকে যাবে।

October মাসের লক্ষীর ভান্ডার খবর:

October মাসের লক্ষীর ভান্ডার খবর হল এই মাসের 20 তারিখে লক্ষী ভান্ডারের টাকা সকলের একউন্টে দিয়ে দেওয়া হয়েছে। এই মাসের লক্ষী ভান্ডারের টাকা  অনন্য মাসের তুলনায় টাকা একটু দেরিতে ঢুকেছে। October মাসের টাকা সকলের একউন্টে 500 টাকা করে ঢুকেছে এবং যারা SC Holder এবং OBC Holder তাদের 1000 টাকা করে ঢুকেছে। এছাড়ও যাদের একউন্টে টাকা ঢুকেনি তাদের বিভিন্ন প্রবলেম থাকতে পারে তবে কী কারণে টাকা ঢুকিনি সেই বিষয়ে জানতে নিচে একটি পোস্ট দেওয়া আছে সেটাতে ক্লক করুন।




লক্ষীর ভান্ডার প্রকল্প লিস্ট:

লক্ষীর ভান্ডার প্রকল্প লিস্ট আপনি ডাউনলোড করতে বা লিস্ট নেওয়ার জন্য কী করবেন। লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদন করার পর উপভোক্তা লিস্ট কিংবা বেনিফিশিয়ারি লিস্ট যেটাকে বলা হয় অথবা রিজেক্রেস্ট যাই বলুন না কেন এই সমস্ত লিস্ট গুলি ব্লক অফিস থেকে পঞ্চায়েত অফিসে ঘরের লিস্ট পাঠিয়ে দেওয়া হয়।

পঞ্চায়েত সেই লিস্ট গুলি গ্রাম অনুযায়ী পাঠিয়ে দেয়। কিন্তু ঐ লিস্ট গুলি একজন সরকারী অপারেটর ছাড়া কেও ডাউনলোড করতে পারবেনা কারণ লক্ষী ভান্ডারের যে অফিসিয়াল ওয়েবসাইট সেটা ওপেন করতে ID ও Password লাগবে তবেই আপনি লক্ষী ভান্ডারের যে লিস্ট সেটি ডাউনলোড করতে পারবেন তাছাড়া আপনি ডাউনলোড করতে পারবেননা । আপনি যদি আপনার এলাকার লক্ষী ভান্ডারের লিস্ট পেতে চান তাহলে আপনাকে ব্লক বা পঞ্চায়েত অফিস থেকে নিতে হবে।

লক্ষীর ভান্ডার মোবাইল নাম্বার দিয়ে চেক:

লক্ষী ভান্ডার মোবাইল নাম্বার দিয়ে চেক করার জন্য আপনাকে লক্ষী ভান্ডারের যে অফিসিয়াল ওয়েবসাইট সেখানে প্রবেশ করতে হবে। কিন্তু সরকারী কর্মচারী ছাড়া কেও ওপেন করতে পারবেনা কারণ সেখানে Login করার জন্য Id এবং পাসওয়ার্ড এর প্রয়োওজন হয়। কিন্তু আপনার কাছে সেই সেই  ও পাসওয়ার্ড নেই ফলে সাধারণ বেক্তি সেখানে লগইন করতে পারবেনা। 

তবে মোবাইল নম্বর দিয়ে আপনি চেক করতে পারবেননা কিন্তু আপনি যদি ব্লক অফিসে গিয়ে আপনি আপনার মোবাইল নম্বর দিয়ে চেক করেন তাহলে সেখানে সমস্ত তত্য পেয়ে যাবেন।

লক্ষীর ভান্ডার হেল্পলাইন নাম্বার | Lakshmir Bhandar Helpline

লক্ষী ভান্ডার হেল্পলাইন নাম্বার (lakshmir Bhandar Helpline No) এর জন্য অনেকেই Google সার্চ করে থাকেন। অনেকেই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের বিভিন্ন সমস্যার সমাধানের জন্য Lakshmir Bhandar Helpline Number এর প্রয়োজন হয়। যেমন আপনার লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের স্ট্যাটাস দেখতে চান, বা যদি ব্যাঙ্ক এর সমস্যা রয়েছে বা লক্ষী ভান্ডার নিয়ে যেকোনো প্রশ্ন থাকলে Helpline number এ যোগাযোগ করে আপনি আপনার প্রশ্নের উত্তর জানতে পারেন।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের যে কোনও প্রশ্নের জন্য Department of Women & Child Development and Social Welfare, Govt. of West Bengal Helpline Number +91-033-23341563  এ  প্রতিদিন সকাল 11am থেকে 4.00pm এর মধ্যে যোগাযোগ করুন।
Previous Post Next Post